পর্যটক
- ডা. মনোয়ারুল ইসলাম ২৮-০৪-২০২৪

পর্যটক ঘুরিয়াছে দেশ-বিদেশ

পুরা দুনিয়া ঘুরিয়া শেষ

এবারে নজর পড়িয়াছে ঊর্ধ্বগগনে

নয়নে কী ঔৎসুক্য আর বিহবলতা

কোটি গ্রহ-নক্ষত্র উড়িছে ঐখানে!

বিজ্ঞানীরা কী করিল ছাতা!

তারকারাজি বহু পরের কথা

কর্ম কেবল মঙ্গলে আড়িপাতা!

মহাশূন্যে যাইবে পর্যটনে

কত কত অদ্ভুত বিরাজে ওখানে

কেমনে যাইবে নভোমণ্ডলে?

বসিয়া বসিয়া ভাবে বিরলে

উপায় অবশ্য বাহির হইয়াছে

এই আশায় দিন গুণিছে

'আমি মরিয়া হইব আত্মা

দেখিব অচিনপুরীর বিচিত্রতা

মরিতে চাহি এ পুরানা ভুবনে

পাঁক-কর্দমে আর বাঁচিতে চাহিনে।।'

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।